স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড কার্যকর

নিউজ ডেস্ক:
স্ত্রীকে হত্যার দায়ে হবিগঞ্জের রাজনগর এলাকার বাসিন্দা সিরাজুল ইসলাম সিরাজের ফাঁসি কার্যকর করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) রাত ১০টা ১ মিনিটে সিলেট কেন্দ্রীয় কারাগার তার ফাঁসি কার্যকর হয়। মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সিরাজুল ইসলাম হবিগঞ্জ পৌরসভার রাজনগর এলাকার মৃত আবুল হোসেনের ছেলে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত সিরাজুলের ভাগিনা ফটিক মিয়া জানান, ফাঁসি কার্যকরের আগে বৃহস্পতিবার রাতে স্বজনদের সাথে সাক্ষাৎ করান সিলেট কারা কর্তৃপক্ষ। মৃত্যুদণ্ড কার্যকরের পর সকল প্রকৃয়া সম্পন্ন করে রাত ৩টায় পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়। শুক্রবার (১৮ জুন) সকালে পরিবারের সদস্যরা তার মরদেহ হবিগঞ্জ নিয়ে আসেন। শুক্রবার দুপুর ১টায় রাজনগর কবরস্থান মসজিদে জানাজার নামাজ শেষে দাফন করা হবে।

প্রসঙ্গত, ২০০৪ সালে পারিবারিক বিরোধের জের ধরে সিরাজুল ইসলাম তার স্ত্রী সাহিদা আক্তারকে শাবল ও ছুরি দিয়ে হত্যা করেন। এ ঘটনা একই বছরের ৭ মার্চ হবিগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন নিহতের ভাই। দীর্ঘ শুনানির পর আদালত ২০০৭ সালের ২৮ ফেব্রুয়ারি সিলেট দ্রুত বিচার ট্রাইব্যুনালের (জেলা ও দায়রা জজ) বিচারক সিরাজের মৃত্যুদণ্ডের আদেশ দেন। সেই সাথে রায়ে তাকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এই রায়ের বিরুদ্ধে সিরাজ সুপ্রিমকোর্টের আপিল বিভাগে জেল পিটিশন দাখিল করেন। শুনানি শেষে ২০২০ সালের ১৪ অক্টোবর সিরাজের আপিল বাতিল করে মৃত্যুদণ্ড বহাল রাখেন আপিল বিভাগ।

Top
ঘোষনাঃ