শেরপুরে আইনজীবীদের কল্যাণে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ১ কোটি টাকার চেক হস্তান্তর

স্টাফ রিপোর্টার:
শেরপুরে আইনজীবীদের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে দেওয়া এককালীন অনুদানের ১ কোটি টাকার চেক হস্তান্তর করা হয়েছে। রবিবার বিকেলে আনুষ্ঠানিকভাবে জেলা আইনজীবী সমিতির কর্মকর্তাদের হাতে ওই চেক তুলে দেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি বলেন, আইনজীবীরা বুদ্ধিজীবীদের শ্রেষ্ঠ মহল। ন্যায়বিচার নিশ্চিত করার ক্ষেত্রে তাদের ভূমিকা অপরিসীম। কিন্তু করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশাপাশি আইনজীবীদের অনেকেই আজ অসহায় হয়ে পড়েছে। তাই সাধারণ মানুষের পাশাপাশি এ দুঃসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইনজীবীদের সমস্যা নিয়েও ভাবছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী বরাবর আবেদনের প্রেক্ষিতে জেলার আইনজীবীদের এ অনুদান বরাদ্দ দেওয়া হয়েছে। ঐতিহ্যবাহী শেরপুর জেলা সমিতির ইতিহাসে এটিই কোন সরকারপ্রধানের বৃহৎ আর্থিক বরাদ্দ। তাই এই বরাদ্দ আইনজীবীদের কল্যাণে যথাযথভাবে ব্যবহার করতে হবে।

এ উপলক্ষে জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোখলেসুর রহমান আকন্দের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আল মামুন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান, জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি। জেলা আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদকসহ বক্তারা বৃহৎ এ অনুদান প্রদান করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক তারিকুল ইসলাম ভাসানীর সঞ্চালনায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন হুইপ কন্যা সাদিয়া রহমান অপি। এছাড়া অনুষ্ঠানে ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সুলতান মাহমুদ, হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি একেএম মোছাদ্দেক ফেরদৌসী ও রফিকুল ইসলাম আধার, জিপি আবুল কাশেম, স্পেশাল পিপি গোলাম কিবরিয়া বুলুসহ সাবেক সম্পাদকগণ অন্যান্য আইনজীবীগণ উপস্থিত ছিলেন।

Top
ঘোষনাঃ