মোহনায় ডুবে যাওয়া ট্রলার থেকে ২১ জন জীবিত উদ্ধার॥ নিখোঁজ ৩

মনির হোসেনঃ
বাংলাদেশ কোস্টগার্ড স্টেশন পাথরঘাটা কর্তৃক বরগুনা জেলার পাথরঘাটার বিশখালী নদীর লালদিয়ার মোহনায় ডুবে যাওয়া মাছ ধরা ট্রলার এফবি বিলকিস থেকে শুক্রবার (১৮ জুন) বিকালে ২১ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়, এখনও নিখোঁজ ৩ জন। নিখোঁজ জেলেদের উদ্ধার অভিযান চলমান রয়েছে।

শুক্রবার (১৮ জুন) সন্ধ্যায় বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আমিরুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, বৈরি আবহাওয়ার কারণে বরগুনা জেলার পাথরঘাটার বিশখালী নদীর লালদিয়ার মোহনায় দুপুরে উক্ত মাছ ধরার ট্রলার ডুবির খবর পাওয়া যায়। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে স্টেশান কমান্ডার পাথরঘাটা লেঃ ফাহিম শাহরিয়ার এর নের্তৃতে বিসিজি স্টেশন পাথরঘাটা কর্তৃক একটি উদ্ধারকারী দল উদ্ধার অভিযানের নিমিত্তে ঘটনাস্থলে গমন করে।

পরবর্তীতে ডুবে যাওয়া ট্রলালের সর্বমোট ২৪ জন জেলের মধ্যে ২১ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়। উদ্ধারকৃত জেলেদের প্রাথমিক চিকিৎসা শেষে পাথরঘাটা মৎস্য প্রতিনিধির নিকট পরবর্তী কার্য ব্যবস্থা গ্রহনের জন্য হস্তান্তর করা হয়। উল্লেখ্য যে, ডুবে যাওয়া ট্রলালে এখন পর্যন্ত ৩ জন নিখোঁজ রয়েছে।

নিখোঁজ জেলেরা হলেন নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার সুবর্ণচর ইউনিয়নের মোঃ আলমগীর(৩৫) ও মোঃ রিয়াজ(২০) এবং বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার ৭ নং কালমেগা ইউনিয়নের মোঃ কালাম (৪০)। নিখোঁজ জেলেদের উদ্ধারে বিসিজি স্টেশন নিদ্রাসকিনা কর্তৃক উদ্ধার অভিযান চলমান রয়েছে।

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ডের এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রন, জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন এর পাশাপাশি উপকূলীয় এলকায় যে কোন ধরনের সহায়তা ও উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

Top
ঘোষনাঃ