বানিজ্য মন্ত্রণালয়ের লিফলেট বিতরন করলেন শেরপুর প্রেসক্লাব

স্টাফ রিপোর্টার:
করোনা মহামারি সময়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কোরবানি দিন। জাতীয় সম্পদ চামড়া, রক্ষা করবো আমরা এই প্রতিপাদ্য নিয়ে সঠিকভাবে পশুর চামড়া পদ্ধতি ও সংরক্ষণের জন্য বানিজ্য মন্ত্রনালয়ের পক্ষ থেকে সমগ্র বাংলাদেশে লিফলেট প্রদান করা হয়েছে। এরই অংশ হিসেবে আজ ১৫ জুলাই বৃহস্পতিবার সকালে শেরপুর স্থানীয় সরকার বিভাগ এর মাধ্যমে পাওয়া লিফলেট বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষের মাঝে বিতরন করা হয়।

এসময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব এটি এম জিয়াউল ইসলাম শেরপুর প্রেসক্লাব নেতাদেরকে বানিজ্য মন্ত্রনালয়ের লিফলেট তুলে দেন। পরে তারা শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্ট ঘুরে ঘুরে লোকজনের কাছে বিতরন করেন। এসময় প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সিনিয়র সাংবাদিক সন্জিব চন্দ্র বিল্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

এসময় সাধারন লোকদেরকে সাংবাদিক নেতারা পশু জবাই করার পূর্বে করণীয়, লেস্‌-কাট ত্রুটি এড়িয়ে পশুর দেহ থেকে সঠিকভাবে চামড়া ছাড়ানোর পদ্ধতি, কাঁচা চামড়া সংরক্ষণ পদ্ধতি এবং পশু জবাই করার পর বর্জ্য অপসারণ ইত্যাদি গণ সচেতনতামূলক দিকনির্দেশনা প্রদান করেন।

Top
ঘোষনাঃ