অনুমোদনের চূড়ান্ত পর্যায়ে গণমাধ্যমকর্মী আইন: প্রধানমন্ত্রী


নিউজ ডেস্ক:
প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের চাকরির অনিশ্চয়তা দূর করতে ‘গণমাধ্যমকর্মী আইন’ অনুমোদনের চূড়ান্ত পর্যায়ে রয়েছে। জাতীয় সংসদে প্রশ্নের উত্তরে এসব কথা জানান প্রধানমন্ত্রী।

আজ বুধবার (১৬ জুন) জাতীয় সংসদে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে এ সম্পর্কিত প্রশ্ন উত্থাপিত হয়।

সংসদ সদস্য শহীদুজ্জামান সরকারের প্রশ্নের জবাবে প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা নিজ কর্মস্থলে চাকরির অনিশ্চয়তায় ভোগেন এবং এটা স্বাধীন গণমাধ্যমের জন্য হুমকি উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সরকার দেশের গণমাধ্যমকে সবধরনের সহায়তা দেওয়ার মাধ্যমে সমাজে মত প্রকাশের স্বাধীনতাকে সমুন্নত রেখেছে।’

তিনি আরও জানান, বর্তমানে দেশে প্রকাশিত পত্রিকার সংখ্যা তিন হাজার ২২২টি। এছাড়া বেসরকারি খাতে ৪৫টি টেলিভিশন, ২৭টি এফএম রেডিও এবং ৩১টি কমিউনিটি রেডিওর অনুমতি দিয়েছে সরকার।

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ উৎক্ষেপণের ফলে গণমাধ্যম শক্তিশালী হয়েছে মন্তব্য করে শেখ হাসিনা আরও বলেন, টিভি চ্যানেলগুলো এখন অনেক কম খরচে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ব্যবহার করে সম্প্রচার চালাতে পারছে। এর আগে, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সুলতানা নাদিরার প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী জানান, বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ অরণ্য সুন্দরবন সম্প্রসারিত হচ্ছে এবং বাঘের সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

Top
ঘোষনাঃ